এসেছে শীত
- হাবিব রাশেদ ০১-০৫-২০২৪

এসেছে শীত
হাবিব রাশেদ
____________________

কুয়াশা চাদরে মুড়ানো ভোরে,
যায় না দেখা দূর।
পাখির কন্ঠে ভেসে আসে,
হরেক রকম সুর।
শিশির ভেজা দূর্বাঘাসে,
মিঠেল রোদে হাসে।
রোদের পরশে মনের হরষে,
প্রশান্তি যেনো আসে।
দীঘির জলে নেমে এসেছে,
চিন্তা কত নামতে।
তবুও যেনো ঘেরাও করছে,
হয় যে হার মানতে।
ফুলের শাখে পরশ লেগেছে,
মেলেছে তারা আঁখি।
কেমন করে এমন পরশে,
মুখ লুকিয়ে রাখি।
রাত্রি নেমেছে আকাশ জুড়ে,
পড়ছে আরো চেপে।
আগুন জ্বালে তাপের খোঁজে,
পোষাক পরে না মেপে।
কত আয়োজন, কত চিন্তা,
এ যে গরমের বিপরীত।
প্রকৃতি সেজেছে, সবাই কাঁপছে,
আবার এসেছে শীত।
_______________________
রচনা কাল- ১৬/১১/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।